ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

ঢাবির ভর্তি পরীক্ষা শুরু ২১ মে

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র মারফত জানা গেছে, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ডিন কমিটির সভায় এ বিষয়ে একটি প্রস্তাবনা দেওয়া হয়েছে, যা বুধবার (১৭ ফেব্রুয়ারি) ভর্তি কমিটির সভায় চূড়ান্ত হবে।


সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০২০-২১ সেশনের ভর্তির আবেদন শুরু হবে ৮ মার্চ থেকে। চলবে ৩১ মার্চ পর্যন্ত। টাকা জমা দেওয়ার শেষ তারিখ ১ এপ্রিল। ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। খ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ মে। ২৭ মে অনুষ্ঠিত হবে গ ইউনিটের পরীক্ষা। ঘ ইউনিটের পরীক্ষা ২৮ মে ও চ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫ জুন। সব পরীক্ষা সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।পরীক্ষা বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। লিখিত নম্বর ৪০, এবং এমসিকিউ ৬০ নম্বরে পরীক্ষা অনুষ্ঠিত হবে।


এ বিষয়ে জানতে চাইলে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, আজকে আমাদের ভর্তি পরীক্ষা নিয়ে বিশেষ এজেন্ডায় মিটিং ছিলো। আমাদের ১৮ তারিখ একটি মিটিং হবে ভর্তি পরীক্ষা নিয়ে। ভর্তির তারিখের বিষয়ে আমরা তারিখ চিন্তা করে রেখেছি।ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান বলেন, ভর্তির তারিখ সব ঠিক হয়ে গেছে। বিভাগীয় শহরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার পূর্ণমান হবে ৪০ এবং নৈর্ব্যক্তিক ৬০।

ads

Our Facebook Page